রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:০৫

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
পটুয়াখালীতে ১৪ দিন মা হারা এক শিশুর লালন-পালন করলেন ওসি

পটুয়াখালীতে ১৪ দিন মা হারা এক শিশুর লালন-পালন করলেন ওসি

dynamic-sidebar

অজ্ঞাত এক মানসিক ভারসাম্যহীন নারীর কোলজুড়ে আসা নবজাতকের নাম নিজের মায়ের নামে ‘ফাতেমা রহমান’ রেখে শিশুটিকে মায়ের মর্যাদা দিলেন পটুয়াখালী সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান।

দীর্ঘ ১৪ দিন পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার পর গতকাল (রোববার) শিশুটিকে আনুষ্ঠানিকভাবে পটুয়াখালী সমাজ সেবা দপ্তরের হস্তান্তরের সময় তার এই নাম রাখেন তিনি।

গত ১৪ জানুয়ারী সদর উপজেলার কমলাপুর এলাকায় প্রসব বেদনায় কাতরানো অজ্ঞাত এক মানসিক ভারসাম্যহীন নারীকে দ্রুত পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন ওসি মোস্তাফিজুর রহমান।

ওই দিনই ওই নারী একটি কন্যা সন্তানের জন্ম দিয়ে উধাও হয়ে যায়।

সেই সময় থেকে ওসি মোস্তাফিজুর রহমান শিশুটির দেখাশোনা করে আসছেন।

এ বিষয়ে ওসি মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, ‘একাধিক স্থানে খোঁজ করেও শিশুটির মাকে পাওয়া যায়নি। ১৪ দিন চিকিৎসা ও লালন-পালন শেষে রোববার হাসপাতাল থেকে শিশুটিকে সমাজ সেবার কাছে হস্তান্তর করা হয়েছে।’

এসময় আবেগে আপ্লুত হয়ে কেঁদে ফেলেন ওসি মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন- ‘হস্তান্তরের সময় মা হারা এই নবজাতকের পরিচয় নিয়ে জটিলতা দেখা দিলে আমি আমার মৃত মায়ের নামে শিশুটির নাম রাখি।’ শিশুটির জন্য পটুয়াখালী জেলা প্রশাসন, সমাজ সেবা এবং মহিলা বিষয় অধিদফতরসহ অনেকেই হাত বাড়িয়ে দিয়েছেন বলে জানান মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, শিশুটি দত্তক নিতেও ইতিমধ্যে অনেকে ইচ্ছা প্রকাশ করেছে।

এ বিষয়ে পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘আইনী প্রক্রিয়ার মাধ্যমে যে কোনো ব্যক্তি শিশুটিকে দত্তক নিতে পারবেন।’

বর্তমানে শিশুটিকে বরিশালের শিশু হোম কেয়ারে নিয়ে যাওয়া হচ্ছে জানিয়ে পটুয়াখালী সমাজ সেবার উপপরিচালক এস.এম শাহাজাদা সাংবাদিকদের জানান, ‘সরকারি নীতিমালা অনুযায়ী শিশুটি বরিশালের আগৈলঝড়া শিশু হোম কেয়ারে নিয়ে যাচ্ছি আমরা।

ওখানেই তার লালন পালনের সব ব্যবস্থা করা হবে।’

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net